Sunday, February 5, 2017

ডোনাল্ট ট্রাম্পের ৭ মুসলিম দেশের প্রবেশ নিষেধঃ

এয়ার ফ্রান্স, কাতার এয়ারওয়েজ, এবং লুফথানসার শনিবার বলেছেন, তারা সাত সংখ্যাগরিষ্ঠ মুসলিম প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ইমিগ্রেশন নিষেধাজ্ঞা দ্বারা আক্রান্ত দেশ থেকে যাত্রীদের মার্কিন-বাউন্ড বিমান চালনা খুলে দেয়া হয়েছে.

রয়টার্স জানায়, এয়ার ফ্রান্স তার নিয়ন্ত্রণের আপডেট করেছে পর ভেরী এর নির্বাহী আদেশে সাময়িকভাবে শুক্রবার একটি ফেডারেল আদালত স্থগিত করা হয়েছে.

"আজ থেকে শুরু আমরা এই আদালতের সিদ্ধান্ত বাস্তবায়ন করছে," এয়ার ফ্রান্স মুখপাত্র হার্ভে Erschler বলেন, রয়টার্স অনুযায়ী. "দেশ থেকে নাগরিকদের সংশ্লিষ্ট যুক্তরাষ্ট্রে আবার একবার উড়ে অনুমোদিত করা হচ্ছে, তাদের কাগজপত্র প্রদান ও ভিসা যাতে হয়."

Erschler বলেন প্যারিসে আমেরিকান সরকারি প্রতিনিধিরা স্থানীয় বিমানসসংস্থাগুলি পরামর্শ দিয়েছিলেন তারা ইরান, ইরাক, লিবিয়া, সোমালিয়া, সুদান, সিরিয়া ও ইয়েমেনের নাগরিকদের জন্য মার্কিন-বাউন্ড সেবা পুনরায় চালু করতে পারে.

অ্যাসোসিয়েটেড প্রেস বলেন কাতার এয়ারওয়েজের একটি অনুরূপ সিদ্ধান্ত হয়েছে এবং যাত্রীদের অ্যাডভাইসারির জারি করেছে. সরকার সমর্থিত কাতার এয়ারওয়েজের মধ্যপ্রাচ্যের বিমানসসংস্থাগুলি একাধিক আমেরিকান শহর থেকে সরাসরি দৈনিক ফ্লাইট পরিচালনা একটি থাবা এক. অন্যান্য উপসাগরীয় বাহক মত, তার গ্রাহকদের অনেক ট্রানজিট যাত্রী যার যাত্রা অন্যত্র সম্ভূত আছে.

যাত্রীদের বার্তায় জার্মানির লুফথানসার বলেন: "সাত দেশ কর্তৃক ইস্যুকৃত পাসপোর্ট সঙ্গে দর্শকরা - ইরান, ইরাক, লিবিয়া, সোমালিয়া, সুদান, সিরিয়া ও ইয়েমেন - এবং একটি বৈধ অভিবাসী বা মার্কিন জন্য অ অভিবাসী ভিসা অধিষ্ঠিত আবার অনুমতি দেওয়া হয় ইউ এস এ ভ্রমণ করতে. "

শুক্রবার, সিয়াটেল মধ্যে মার্কিন জেলা জজ জেমস রবার্ট শাসিত যে ওয়াশিংটন রাজ্য এবং মিনেসোটা ভেরী আদেশ, যা সরকার আইনজীবীরা বিতর্কিত চ্যালেঞ্জ দাঁড়িয়ে ছিল, এবং বলেন, তারা দেখিয়েছেন তাদের ক্ষেত্রে সফল হওয়ার সম্ভাবনা ছিল. ক্ষতিগ্রস্ত দেশ থেকে প্রায় 60,000 লোক তাদের ভিসা বাতিল করা হয়েছে.

"রাষ্ট্র অবিলম্বে এবং অপূরণীয় আঘাত প্রদর্শক তার বোঝা পূরণ করেনি," রবার্ট বলেন. "এই tro (অস্থায়ী নিরোধক অর্ডার) দেশব্যাপী ভিত্তিতে প্রদান করা হয়."

হোয়াইট হাউসের মুখপাত্র শন স্পিসার বলছে তারা শুক্রবার রাতে একটি বিবৃতি প্রকাশ "এই ভয়ানক আদেশ এক জরুরি থাকার দায়ের এবং প্রেসিডেন্ট, যা আমরা বিশ্বাস করি হালাল এবং উপযুক্ত নির্বাহী আদেশ প্রতিহত করা হবে." পরপরই হোয়াইট হাউস একটি নতুন বিবৃতি যে শব্দ মুছে পাঠানো আউট "ভয়ানক."

"রাষ্ট্রপতির আদেশে স্বদেশ রক্ষা করার জন্য দেয়ার উদ্দেশ্যে করা হচ্ছে এবং তিনি সাংবিধানিক ক্ষমতা ও দায়িত্ব আমেরিকান মানুষ রক্ষা করার জন্য হয়েছে," বিবৃতিতে বলেন.

আরও দেখুন: ফেডারেল বিচারক দেশব্যাপী ভেরী ইমিগ্রেশন অর্ডার উপর অস্থায়ীভাবে আটকে রাখে

No comments:

Post a Comment

মুসলিমদের করনীয় কি, বললেন হেরাম শরীফের পেশ ইমামঃ

ভিডিওটি শেয়ার করুন বাচ্চাটিকে পেতে সাহায্য করুন।